ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৯৩ জনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। বরগুনার আলোচিত শাহনেওয়াজ শরীফ ওরফে রিফাত শরীফ হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে ছয়জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। এ সময় বাকি চার আসামিকে খালাস দেয়া হয়েছে।
  • বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৫ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

সর্বশেষ:
করোনা মোকাবিলায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ দফা প্রস্তাব প্রধানমন্ত্রীর নির্দেশনা ম্যাজিকের মতো কাজ করছে-পরিকল্পনামন্ত্রী প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বেরোবি ছাত্রলীগের বৃক্ষরোপণ ‘বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়’ মুজিববর্ষের উপহার: ৯ লাখ পরিবারকে ঘর দেবে সরকার
৭৮

গার্মেন্টসকর্মী নয়নের লাশ দাফন, পরিবারের পাশে ডিসি-ইউএনও 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০  

লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের তালুকপলাশী এলাকার মেহের আলীর ছেলে মোঃ শুকুর আলী নয়নের লাশ পলাশী কেন্দ্রীয় কবরস্থানে রবিবার সকাল ১০টায় দাফন করা হয়েছে।

নয়নের সহকর্মী গার্মেন্টস কর্মী ও প্রতিবেশি শুভ শামীম বলেন,  গত শুক্রবার এশার নামাজ পড়তে গিয়ে নারায়ণগঞ্জের শাল্লায় মসজিদে অগ্নিদগ্ধ হন। তাকে প্রথমে নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালের শেখ হাসিনা বার্ণ ইউনিটে নেওয়া হয়। শনিবার দুপুরে চিকিৎসাধীন নয়নের মৃত্যু হয়। অগ্নিদগ্ধের খবর পেয়ে নয়নের মা বুলবুলি বেগম ও মেয়ে জামাই আরিফুল ইসলাম ঢাকায় যান। শনিবারই তিনি ও নয়নের স্বজনদের নিয়ে লাশ নিয়ে নয়নের গ্রামের বাড়ী লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নে পথে রওয়ানা দেন।  

                   
রবিবার সরজমিনে গিয়ে দেখা যায়, পলাশী কেন্দ্রীয় কবরস্থানে জানাযা নামাজ পড়ান নয়নের ছোটভাই আব্দুল্লাহ আল মামুন বিপ্লব। বাড়ীতে যাওয়ার কোনো রাস্তা না থাকায় শুকুর আলী নয়নের লাশ শেষবারের মতো তার বাড়ীতে নিতে পারেনি পরিবার। শনিবার দিবাগত রাত ৪টার দিকে লাশ পলাশী বাজারে পৌছালে পলাশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠেই রাখা হয়। সেখান থেকে রবিবার সকাল ১০টায় জানাযা নামাজের জন্য পলাশী কেন্দ্রীয় কবরস্থানে লাশ নেওয়া হয় এবং ওই কবরস্থানে জানাযা শেষে কবরস্থানের পূর্ব-দক্ষিণে পাশে দাফন করা হয়।  


এদিকে লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর ও আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনসুর উদ্দিন দোলন নয়নের পরিবারের পাশে থাকার ঘোষণা দেন। ইতোমধ্যে তাদের পরিবারকে লাশ দাফনের জন্য নগদ অর্থ সহায়তা প্রদানের কাজ শুরু করেছেন বলে জানান জেলা প্রশাসক আবু জাফর। 

শুভ শামীম বলেন, শুকুর আলী নয়ন(২২) নারায়ণগঞ্জের মডেল গার্মেন্টস নামে একটি পোশাক কারখানায় স্যাম্পল সুপারভাইজার পদে কর্মরত ছিলেন। গার্মেন্টস ছুটি হওয়ার পর সন্ধ্যা ৬টায় ওই মসজিদের আবাসিক ম্যাচে ফেরেন। এরপর এশার নামাজের জন্য ওই মসজিদে যান। কিন্তু মসজিদে এসি বিস্ফোরিত হয়ে অগ্নিদগ্ধ হন নয়ন। তাকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালে নেন। ওই হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। এরপর শনিবার পরিবারের নিকট লাশ হস্তান্তর করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। শনিবারই নয়নের লাশ নিয়ে বাড়ী পথে রওয়ানা দেয়। শনিবার দিবাগত রাত ৪টার দিকে লাশ নিয়ে বাড়ীতে পৌঁছালে এলাকায় শোকের ছায়া নেমে আসে। পরে সকাল ১০টায় পলাশী কেন্দ্রীয় কবরস্থানে জানাযা শেষে লাশ দাফন করা হয়। 
জানতে চাইলে নয়নের বাবা মেহের আলী বলেন, পিতার কাধে সন্তানের লাশ কতটা বেদনার ও মর্মান্তিক। আমি সেই কষ্ট পেয়েছি। কিন্তু আল্লাহ আমার সন্তানকে নিয়ে যদি খুশি হয়ে থাকে। তাহলে আমিও খুশি হয়েছি।
তিনি আরো বলেন, ছেলের ইচ্ছা গুলো পূরণ হলো না। রাস্তা না থাকায় লাশটা বাড়ীতে নিতে পারিনি। এই আফসোস টুকু বয়ে বেড়াতে হবে। 


এদিকে, ছেলের মর্মান্তিক মৃত্যুতে মা বুলবুলি বেগম বাগরুদ্ধ হয়ে পড়েছেন। পলাশী বাজারের পাশে মেয়ের বাড়ীতে আছেন তিনি। কিন্তু চোখে কিছু দেখতে পাচ্ছেন না। কথা হলে, তিনি শুধুই তার আদরের ছেলে শুকুর আলী নয়নকে চান। একধরনের মানুষ সমস্যা দেখা দিয়েছে বুলবুলি বেগমের। তাকে চিকিৎসা না করালে হয়তো মানষিক রোগী হয়ে যেতে পারে। কিন্তু এসব করতে প্রয়োজন অর্থ। সেই অর্থের যাোগানদাতা নয়ন বেঁচে নেই। বৃদ্ধ স্বামীও আয় রোজগারে অক্ষম। সংসারই বা কিভাবে চলবে দিশা পাচ্ছেন ছেলে হারানো মেহের আলী। 


নয়নের দাদী মেহেরজান বলেন, আমার সোনার টুকরা নাতীকে আল্লাহ নিয়া গেলো। এখন সংসারটা চলবে কিভাবে। এই ঘর ছাড়া আর কী আছে?

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর