ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন। বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা সাড়ে ৬৪ লাখ ছুঁইছুঁই করছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ খবর জানিয়েছে।
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
টেকসই উন্নয়ন প্রতিবেদনে ভারত-পাকিস্থানকে ছাড়িয়ে বাংলাদেশ প্রবাসী কর্মীদের অভিনন্দন জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কোরবানির আগে চামড়া ব্যবসায়ীদের ঋণের সুযোগ দিল কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশে করোনার পিক আওয়ার ছিল জুন আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
২৭৮

কুড়িগ্রামে ঠেলাগাড়ি চালক দম্পতিরমুখে হাসি ফোঁটাল ছাত্রলীগ       

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ মে ২০২০  

কুড়িগ্রামে আমিনুর রহমান নামে এক ঠেলাগাড়ি চালকের ১৫শতক জমির পাকা ধান কেটে মাড়াই করে দিল সাবেক ছাত্রলীগের নেতাকর্মীরা। রোববার দুপুরে পৌরসভা’র তালতলা (কলেজপাড়া) এলাকায় অসহায় ওই ব্যক্তিকে সহায়তা করে তারা। 


কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক আল আমিন সরকার আরিফ জানান, আমরা শহরের তালতলা ছাত্রাবাস থেকে বের হয়ে কয়েক বন্ধু মিলে বাঁধের পাড়ের দিকে যাচ্ছিলাম। পথিমধ্যে একটি গাছের নীচে একদম্পতিকে মাথায় হাত দিয়ে বসে থাকতে দেখে তাদের সাথে কথা বলি। পেশায় ঠেলাগাড়ি চালক ওই ব্যক্তির নাম আমিনুর রহমান। সম্পদ বলতে তার ওই ১৫ শতক জমি। করোনা দুর্যোগের কারণে আজকাল তেমন একটা আয়-রোজগার নেই।

এদিকে জমির ধান পেকে মাটিতে ঝরে পরছে। টাকাও নেই যে শ্রমিক নেবেন। অপরদিকে গ্রামে শ্রমিকও সংকট। তাই স্ত্রী লালবানুকে নিয়ে গাছতলায় নিজেদের দুর্দশার জন্য মাথায় হাত দিয়ে বসে আছেন। তার অসহায়তের কথা শুনে সাথে সাথে মোবাইলে ছাত্রলীগের নেতাকর্মীদের ডেকে সমবেত হই। পরে আশপাশ থেকে কাচি সংগ্রহ করে সবাই মিলে জমিতে ধান কাটতে নেমে পরি। এরপর কাটা ধান ঠেলাগাড়ি চালকের উঠোনে নিয়ে গিয়ে মাড়াই করি। আমাদের এই কর্মকান্ড দেখে ঠেলাগাড়ি দম্পতি শুধু অবাক নয়; তাদের চোখে মুখে ফুটে উঠেছে কৃতজ্ঞতা আর দুশ্চিন্তা মুক্তি। 


ধান কাটা ও মাড়াইয়ে সহযোগিতা করে মজিদা আদর্শ মহাবিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম মাহিন ও সাবেক পাঠাগার সম্পাদক মোস্তফা হাসান মারুফ, কুড়িগ্রাম পলিটেকনিক শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি তৌকির রহমান আপন। এছাড়াও ছাত্রলীগ কর্মী কামরুল সাবু, শাহাজাদা হিরা, শুভ, ফরহাদ, আকাশ, মৃদুল, আসিফ, মানিক, সোহান প্রমুখ। 


ঠেলাগাড়ি চালক আমিনুর ও তার স্ত্রী লালবানু জানান, আমরা ভাবতেই পারিনি এই ছেলেগুলো আমাদের জমির পাকা ধান কেটে মাড়াই করে দিবে। কৃতজ্ঞতা আর ভালবাসায় তাদের চোখ আদ্র হয়ে ওঠে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর