• মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
সর্বোচ্চ পেশাদারী দক্ষতা ও উৎকর্ষতা অর্জনে মনোযোগ দিন- প্রধানমন্ত্রী ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ চলছে সেতাবগঞ্জ পৌরসভায় টাইগার মাল্টিপল লঞ্চ মিসাইল সিস্টেম যোগ হলো সেনাবাহিনীতে `রেটুন শস্য` আবাদে আলোড়ন তুলেছেন ভূরুঙ্গামারীর কৃষকরা দিনাজপুর সদরে আরো ৭ দিন বাড়ল লকডাউন

কালীগঞ্জে সরকারি রাস্তায় ব্যাংক কর্মকর্তার বাড়ি!

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ মে ২০২১  

লালমনিরহাটের কালীগঞ্জে প্রভাব খাটিয়ে সরকারি রাস্তা দখল করেছেন সুধীর চন্দ্র রায় নামে বাংলাদেশ ব্যাংকের এক অবসরপ্রাপ্ত কর্মকর্তা। এরপর সেই রাস্তায় পাকা বাড়ি নির্মাণ করেছেন। শুধু তাই নয়, এ ঘটনার প্রতিবাদ করায় বাবা-ছেলের বিরুদ্ধে মিথ্যা মামলাও করেছেন তিনি। সম্প্রতি ওই উপজেয়লার দলগ্রাম ইউনিয়নের শ্রীখাতা এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী দেবেন্দ্র নাথ বলেন, বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা সুধীর চন্দ্র রায় সরকারি রেকর্ডভুক্ত রাস্তা দখল করে পাকা বাড়ি নির্মাণ করেছেন। প্রভাব খাটিয়ে রাস্তাটি এখন আরেকজনের মালিকানা জমির উপর দিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। এ ঘটনার প্রতিবাদ করায় তিনি আমার এবং আমার সন্তানদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেন। সেই মামলায় এরই মধ্যে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

দেবেন্দ্র নাথের অভিযোগ, ক্ষমতা ও টাকার প্রভাব খাটিয়ে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা সুধীর চন্দ্র রায় তার পরিবারের বিরুদ্ধে যড়ষন্ত্রমূলক নানা অভিযোগ করেছেন এবং বিভিন্ন হুমকি দিয়েছেন। সরকারি রাস্তা উদ্ধার ও হুমকি প্রদানের ঘটনায় গত ২৭ ও ২৯ এপ্রিল থানায় দুটি জিডি করেছেন তার ছেলে নিরঞ্জন বর্মা।

অভিযুক্ত সুধীর চন্দ্র রায় বলেন, ভুলবশত সরকারি রাস্তা বসতবাড়ির উপর দিয়ে রেকর্ডভুক্ত হয়েছে। এরপরও আমরা বাড়ির পাশে আমাদের জমি দিয়ে রাস্তা বের করে দিয়েছি। কিন্তু সেই জমি নিজের দাবি করছেন দেবেন্দ্র নাথ ও তার ছেলেরা। এ নিয়ে একাধিকবার সালিশ হলেও দেবেন্দ্র নাথ ও তার ছেলেরা সালিশের সিদ্ধান্ত মানেননি।

দলগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান রবিন্দ্রনাথ বর্মণের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

কালীগঞ্জ থানার ওসি আরজু সাজ্জাদ হোসেন জানান, এ ঘটনায় আদালতে মামলা ও থানায় জিডি হয়েছে। তদন্ত চলছে, পাশাপাশি স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা চলছে।

কালীগঞ্জের ইউএনও রবিউল হাসান বলেন, ওই এলাকায় রাস্তা নিয়ে একটি সমস্যা দেখা দিয়েছে। আমি সংশ্লিষ্টদের তদন্ত করতে বলেছি। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –