ব্রেকিং:
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ই-পাসপোর্ট বিতরণ কর্মসূচির উদ্বেধন করলেন প্রধানমন্ত্রী। ভারতে বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বাতিল করার জন্য করা ১৪৪টি মামলার শুনানি চলছে দেশটির সুপ্রিমকোর্টে।

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

ইরান ছাড়লেন একমাত্র অলিম্পিক জয়ী নারী কিমিয়া আলী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

ইরানের একমাত্র অলিম্পিক জয়ী নারী কিমিয়া আলী জাদেহ নিজের মাতৃভূমি ছেড়েছেন। দেশটির কর্তৃপক্ষ তাকে প্রপাগান্ডার হাতিয়ার হিসেবে ব্যবহার করায় দেশটি ছেড়েছেন তিনি।–খবর রয়টার্সের। 

তার ইনস্টাগ্রামের পোস্টের বরাত দিয়ে রয়টার্স জানায়, ২০১৬ সালের রিও অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী ক্রীড়াবিদ কিমিয়া আলী জাদেহ ইউরোপে পাড়ি জমানো আভাস দিয়েছিলেন।  অল্প সময়ের জন্য ব্যবহার করা ইনস্ট্রাগ্রাম অ্যাকাউন্টে এ তথ্য জানালেও তার বর্তমান অবস্থা সম্পর্কে জানা যায়নি। 

ওই পোস্টে তিনি লিখেন, কেউ তাকে ইউরোপে যাওয়ার আহ্বান জানায়নি। তাকে কোনো লোভনীয় প্রস্তাব দেয়া হয়নি। দেশ থেকে দূরে থাকার কাতরতার কষ্ট ও যন্ত্রণা তিনি গ্রহণ করেছেন। কারণ, প্রতারণা, মিথ্যা, অবিচার ও তোষামোদের অংশ হতে চান না তিনি। 

কিমিয়া বলেন, তায়কোয়ান্দোতে মেডেল পাওয়ার সময় একজন ইরানি মেয়ে হিসেবে আনন্দিত হন তিনি। কিন্তু তার সফলতার কৃতিত্ব ব্যবস্থাপনার ওপর চাপিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

এদিকে ইরানের উপ-ক্রীড়ামন্ত্রী মাহিন ফারহাদিজাদেহ বলেন, কিমিয়ার ইন্সট্রাগ্রাম পোস্ট পড়িনি আমি। সে ফিজিওথেরাপি পড়া শেষ করতে চেয়েছে বলে আমি জানি।

অন্যদিকে, ইরানের পার্লামেন্টের সদস্য আব্দুল করিম হুসাইন জাদেহ বলেন, কিমিয়ার এমন সিদ্ধান্ত অনেক ইরানীকে ব্যথিত করেছে। এছাড়া মানবসম্পদ দেশ থেকে পালানোর জন্য দায়িত্বরত কর্মকর্তাদের দায় নিতে হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর