• বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
নিলুফার মঞ্জুরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক যে কোনো সময় ‘দ্বিতীয় ঝড়’ শুরু হবে: ডাব্লিউএইচও বাংলাদেশের তৈরী ৬৫ লাখ পিপিই গেল যুক্তরাষ্ট্রে করোনা: ব্রাহ্মণবাড়িয়ায় রোগীদের খাবার পাঠালেন জেলা প্রশাসক সরকারি নির্দেশনায় ঈদের নামাজ আদায়: মুসুল্লীদের ধন্যবাদ
৪৯৭

আরো চার ক্রিকেটারের স্মারক নিলামে উঠছে 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস মোকাবিলায় অসহায় মানুষদের পাশে দাঁড়াতে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন ক্রিকেটাররা। প্রথমে বেতনের অর্ধেক টাকা দিয়ে তহবিল গঠন করার পর ব্যক্তিগতভাবে অনেক জায়গায় সাহায্য করে যাচ্ছেন টাইগাররা। এবার স্মারক নিলামে তুলে সেই অর্থ সুবিধাবঞ্চিত মানুষদের জন্য ব্যয় করার চল শুরু করেছেন জাতীয় দলের কিছু ক্রিকেটার। সেই ধারায় যোগ দিয়ে আরো চার ক্রিকেটার নিজেদের স্মারক নিলামে তুলছেন।


এই চারজন ক্রিকেটার হলেন ওপেনার আনামুল হক বিজয়, অলরাউন্ডার সৌম্য সরকার, অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন এবং স্পিডস্টার তাসকিন আহমেদ। নিলাম থেকে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ দুঃস্থদের সহযোগিতায় ব্যয় করা হবে বলে জানা গেছে।

জাতীয় দলের ক্রিকেটারদের মাঝে সবার আগে নিজের স্মারক বিক্রি করেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তার স্মারক বিক্রয়ের কাজটি সম্পন্ন করেছে Auction 4 Action নামের একটি প্রতিষ্ঠান। সৌম্য-বিজয়দের স্মারক নিলামে তোলা এবং পরিচালনার কাজও এই প্রতিষ্ঠানই করবে। 

ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির ব্যাটটি নিলামে তুলবেন সৌম্য সরকার। গত বছর নিউজিল্যান্ড সফরে ৯৪ বলে দুর্দান্ত সেঞ্চুরিটি করেছিলেন এই ব্যাটসম্যান। এদিকে ২০১৪ সালে এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন আনামুল হক বিজয়। তিনি সেই ব্যাটটি নিলামে তুলবেন।

২০১৭ সালের শ্রীলংকা সফরে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন ফাস্ট বোলার তাসকিন আহমেদ। এই বলটিই নিলামে তুলবেন তিনি। এছাড়া ভারতের মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি ও বাংলাদেশের সাকিব আল হাসানের স্বাক্ষরিত বল নিলামে দিচ্ছেন সাইফউদ্দিন। 

কিছুদিনের ভেতরই এসব নিলামে তোলা হবে বলে জানিয়েছে Auction 4 Action. এর আগে মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুল তাদের ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর