ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ২ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৬৬১ জনে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১২ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
২৭ জানুয়ারি করোনা ভ্যাকসিনেশনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী রংপুরে নির্মিত হচ্ছে আল্লাহর ৯৯ নামের স্তম্ভ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে- পাপন দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় চাচা ভাতিজাসহ নিহত ৩ কৃষিকে আকর্ষণীয় পেশায় পরিণত করছে `রাইস ট্রান্সপ্লান্টার`

‘আবারও ভারত-বাংলাদেশের ভিসা চালু হবে’ 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

ভারতে নিযুক্ত বাংলাদেশি হাই কমিশনার মোহাম্মদ ইমরান বলেছেন, করোনাকালে ভারত-বাংলাদেশের ভিসা বন্ধ করা হলেও সেটি আবারও চালু করার প্রক্রিয়াধীন রয়েছে। তবে দুই দেশের প্রস্তাবের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয়া হবে।

হাই কমিশনার আরো বলেন, দেশের বিভিন্ন বন্দরের চেকপোস্টের সমস্যাগুলো সরেজমিনে দেখছি। বুড়িমারীতে ইমিগ্রেশন চেকপোস্টগুলো অনেক দূরে দূরে। দুই দেশের যাত্রীদের হয়রানী বন্ধ করতে বাংলাদেশ ও ভারতের মাঝামাঝি একটি আইসিপি (ইনডিকেটেড চেকপোস্ট) চালু করা হবে। দুদেশের ইমিগ্রেশনে স্ক্যানিং মেশিন চালুকরণ, নাগরিকদের মধ্যে সমন্বয় থাকা, পাথর ভাঙা বন্ধ করা এসব বিষয় নিয়ে আলোচনা দরকার। রেলপথ চালুর বিষয়ে কি হবে তা আমার জানা নেই। তবে বিষয়টি নিয়ে ভারত সরকারের সাথে আলোচনা করা হবে। এছাড়াও এ বন্দরে একটি ইয়ার্ড চালু করা যায় কিনা সেটিরও আলোচনা করা হবে।

বুধবার (২ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

লালমনিরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার আবিদা সুলতানা, পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বুড়িমারী স্থলবন্দর আমদানি রপ্তানিকারক এসোসিয়েশনের সভাপতি রুহুল আমীন বাবুল, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন্নাহার, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৬১ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল মো. মোজাম্মেল হক পিএসসি, ভারতীয় কাস্টম সুপার কপিল বাইন, বুড়িমারী স্থলবন্দর সহকারী কমিশনার সোমেন কান্তি চাকমা প্রমুখ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –