ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ২০১ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৯৬ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জনে। করোনা কেড়ে নিল টনি পুরস্কারের জন্য মনোনীত এই ব্রডওয়ে তারকা নিক করদেরো প্রাণ। আজ সোমবার (৬ জুলাই) সকালে অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন স্ত্রী আম্যান্ডা কলুটস।
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
টেকসই উন্নয়ন প্রতিবেদনে ভারত-পাকিস্থানকে ছাড়িয়ে বাংলাদেশ প্রবাসী কর্মীদের অভিনন্দন জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কোরবানির আগে চামড়া ব্যবসায়ীদের ঋণের সুযোগ দিল কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশে করোনার পিক আওয়ার ছিল জুন আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
৭০

অসহায় মানুষের পাশে লালমনিরহাটের চিকিৎসক ডাঃ এম আই মন্ডল         

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২০  

লালমনিরহাটের খুনিয়াগাছ ইউনিয়নে আলো ছড়াচ্ছেন বিশিষ্ট চিকিৎসক প্রফেসর ডাঃ মোঃ মোজাফফর-উল-ইসলাম মন্ডল (ডাঃ এম আই মন্ডল)। শীতে, বন্যায় ও অন্যান্য প্রাকৃতিক দূর্যোগের ন্যায় করোনা ভাইরাস পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়িয়ে আলোকিত মানুষ হিসেবে পরিচিতি পেয়েছেন তিনি।


ডাঃ এম আই মন্ডল পেশায় একজন চিকিৎসক। তিনি ইতোপূর্বে রংপুর মেডিকেল কলেজ, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন মেডিকেল কলেজে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি দীর্ঘদিন মাওলানা ভাসানী মেডিকেল কলেজের প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করেন । মাওলানা ভাসানী মেডিকেল কলেজের গুরুত্বপূর্ণ স্থাপনা সমূহ তাঁর সময়েই নির্মিত হয়।


বর্তমান করোনা পরিস্থিতিতে নীরবে নিভৃতে দুঃস্থ্য জনগণের পাশে এসে দাঁড়িয়েছেন প্রফেসর ডাঃ মোঃ মোজাফফর-উল-ইসলাম মন্ডল (ডাঃ এম আই মন্ডল)। প্রচার বিমুখ এই মানুষটি ছোটবেলা থেকেই বিভিন্ন সময়ে অসহায় মানুষদের পাশে দাঁড়ান। তাঁর গ্রামের বাড়ি লালমনিরহাটের সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের কালমাটি তিস্তা নদীর তীরবর্তী এলাকায়। তাঁর পিতার নাম- মরহুম কোবাদ আলী মন্ডল।


বিশিষ্ট চিকিৎসক ডাঃ মোঃ মোজাফফর-উল-ইসলাম মন্ডল-এঁর পক্ষ থেকে কর্মহীন ও দরিদ্র মানুষের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।


গত পনেরো রোজার পর থেকে ১ জুন (সোমবার) পর্যন্ত কর্মহীন ও দরিদ্র মানুষের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। 


লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের কালমাটি মন্ডল বাড়ীর উঠানে ৩ জন বীর মুক্তিযোদ্ধাকে ২হাজার টাকা হারে ৬হাজার, ৫৭জনকে ৪ হাজার টাকা হারে ২ লক্ষ ২৮ হাজার, ১২ জনকে ৩ হাজার টাকা হারে ৩৬ হাজার, ৬ জনকে ২ হাজার টাকা হারে ১২ হাজার, ৮৭ জনকে ১ হাজার টাকা হারে ৮৭ হাজারসহ মোট ৪ লক্ষ ৬ হাজার টাকা বিতরণ করা হয়।


কর্মহীন ও দরিদ্র মানুষের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদানের সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ এম আই মন্ডলের ভাতিজা রসুল আলম মন্ডল রাসেল, ভাগিনা আব্দুল আহাদ লুলু, বিশিষ্ট ব্যক্তি আবদার আলী মন্ডল, আব্দুল হান্নান সরকার, বেলাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আজিজার রহমান প্রমুখ। 


পরোপকারী ও প্রচার বিমুখ এই মানুষটি বর্তমানে ঢাকায় ট্রমা সেন্টারে রেডিওলজি বিভাগে কর্মরত। প্রতি বছর শীতে তিনি নিজ এলাকা কালমাটি এবং আশে-পাশের এলাকাগুলোতে শীতবস্ত্র বিতরণ করে থাকেন এবং বন্যা ও অন্যান্য প্রাকৃতিক দূর্যোগে অসহায় মানুষের পাশে এসে দাঁড়ান। বর্তমান করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে প্রফেসর ডাঃ এম আই  মন্ডল নিজ উদ্যোগে নিজ এলাকায় গরীব মানুষকে সাহায্য প্রদান করেন।


বীর মুক্তিযোদ্ধা তহসিন আলী, আজিজার মন্ডল, কাদের মন্ডল বলেন, ডাঃ মোজাফফর উল ইসলাম মন্ডল ১৯৭১ সালে যুদ্ধাহত মুক্তিযোদ্ধদের চিকিৎসা প্রদানের মাধ্যমে সেবা করেছিলেন। এছাড়াও বিভিন্ন সময় তিনি আমাদের পাশে থেকে সহযোগিতা করতেন। এবার মহামারী করোনা ভাইরাসের এই সংকটে তিস্তা নদীর তীরবর্তী কালমাটি এলাকার অসহায় মানুষদের নগদ অর্থ সহায়তা দিয়ে মহত্ত্বের পরিচয় দিয়েছেন। আমরা দোয়া করি তিনি যেন মানুষকে সেবা করে যেতে পারেন।


জানতে চাইলে ডাঃ মোজাফফর উল ইসলাম মন্ডল বলেন, মানব সেবা ও দানের মাধ্যমে জীবনকে ভালোবাসি। এই স্যোশাল কাজ গুলো করতে পরিবারের সদস্যদের নিকট থেকে উৎসাহ পাই। তাই সব সময় মানুষের পাশে থাকার চেষ্টা করি। যতক্ষণ বেঁচে আছি, মানুষকে সেবাদানের পাশাপাশি দানও করে যেতে চাই। এ জন্য সবার দোয়া চাই। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –
লালমনিরহাট বিভাগের পাঠকপ্রিয় খবর